একজন শিক্ষার্থীর পরিচালনায় ক্যারিয়ার চয়ন করা উচিত শীর্ষ ১০ কারণ

 পরিচালনা একটি সংস্থার সবচেয়ে গুরুত্বপূর্ণ কাজ of কোনও সংস্থার ব্যবস্থাপক একাধিক কাজ সম্পাদনের জন্য দায়বদ্ধ যা সংগঠনটিকে সঠিক ট্র্যাকে চালিত করতে প্রয়োজনীয়। পরিচালকের ভূমিকা তাই কোনও সুবিধামতকারীর।একটি ব্যবসায় ডিগ্রি একজন শিক্ষার্থীর কেরিয়ারের সুযোগকে ব্যাপকভাবে বৃদ্ধি করে। আজকের প্রতিযোগিতামূলক বিশ্বে, এটি শিক্ষার্থীকে কেবলমাত্র একটি ডিগ্রি দিয়ে সজ্জিত করে না, জীবনের সমস্ত ক্ষেত্রে সাফল্যের জন্য সঠিক ধরণের মনোভাব রাখে।

একজন শিক্ষার্থীর পরিচালনায় ক্যারিয়ার চয়ন করার জন্য শীর্ষ ১০ কারণগুলি

নমনীয় ক্যারিয়ার পছন্দ: একটি পরিচালনা ডিগ্রি প্রশস্ত এবং বৈচিত্র্যময় কেরিয়ার বিকল্পের প্রস্তাব দেয়! বিপণন, অর্থ, মানবসম্পদ, ব্যবস্থা, আতিথেয়তা, আন্তর্জাতিক ব্যবসা এবং বিমানচালনার মতো আপনি অনেক আকর্ষণীয় দৃষ্টিভঙ্গি থেকে চয়ন করতে পারেন প্রকৃতপক্ষে পরিচালনার একটি ডিগ্রি সহ, শিক্ষার্থীদের জন্য যে সম্ভাবনা তৈরি হয় তা অনেকগুলি। এবং আপনি যদি কঠোর পরিশ্রমী এবং দক্ষ হন তবে সাফল্যের সিড়ির শীর্ষে নিজেকে খুঁজে পাওয়া স্বাভাবিক হবে!দক্ষতা বিকাশ করুন - ম্যানেজমেন্ট ডিগ্রি প্রোগ্রামগুলি আপনাকে কার্যকর আন্তঃব্যক্তিক দক্ষতা বিকাশে, সিদ্ধান্ত গ্রহণ এবং ব্যবসায়িক চিন্তাভাবনাকে উত্সাহিত করতে এবং বিভিন্ন ব্যবসায়িক পরিবেশের সাথে আপনাকে পরিচিত করতে সহায়তা করতে পারে। এগুলি এমন দক্ষতা যা একজন মানুষ হিসাবে আপনার জন্য সামগ্রিক মান তৈরি করে এবং আপনাকে কেবল আপনার পেশাদার জীবনে নয়, ব্যক্তিগত ফ্রন্টেও আপনাকে সফল করে তোলে।

এমবিএ ডিগ্রি সেরা কাজের দিকে পরিচালিত করে - কর্পোরেট কার্যনির্বাহী পদে কর্মসংস্থান অর্জনের ক্ষেত্রে এমবিএ ডিগ্রি প্রায়শই শিল্পের মান। আর্থিক প্রতিষ্ঠান, বৈশ্বিক সংস্থাগুলি এবং সিনিয়র ম্যানেজমেন্টদের প্রায়শই প্রার্থীদের নিয়োগের জন্য বিবেচনা করার জন্য সাফল্যের সাথে একটি অনলাইন এমবিএ বা শ্রেণিকক্ষ এমবিএ কোর্স সম্পন্ন করতে হবে।সঠিক মনোভাব তৈরি করুন: একটি পরিচালনা ডিগ্রি আপনাকে একটি ইতিবাচক মনোভাব শেখায়, সৃজনশীলতার সাথে চিন্তা করুন এবং একটি টিমের সদস্যের মতো কাজ করুন। আপনি আইনী, নৈতিক, আর্থিক, সামাজিক এবং অর্থনৈতিক কারণ এবং তারা কীভাবে ব্যবসায়ের ক্ষেত্রে প্রয়োগ করে সে সম্পর্কে একটি কাজের জ্ঞান পান। একটি দলের অংশ হিসাবে কার্যকর হতে শিখুন। শ্রোতাদের কাছে মৌখিক এবং লিখিত ব্যবসায়ের প্রতিবেদন উপস্থাপন আপনাকে বাস্তব জীবনের পরিস্থিতিতে অন্তর্দৃষ্টি দেবে। এই উপস্থাপনাগুলি আপনাকে ব্যবসায় সম্পর্কিত বিভিন্ন সমস্যা সমাধানের জন্য তথ্য সংগ্রহ, বিশ্লেষণ এবং সংশ্লেষ করার ক্ষমতা বাড়ায়।

পেশাদার স্বীকৃতি - একটি ব্যবস্থাপনা ডিগ্রি একটি স্বীকৃত চিহ্ন যা পরিচালনা এবং নেতৃত্বের প্রশিক্ষণের জন্য দাঁড়িয়ে। আপনি যে নির্দিষ্ট বিদ্যালয় এবং এমবিএ প্রোগ্রামের ধরণটি নিয়ে থাকেন সেগুলির ব্র্যান্ড অ্যাসোসিয়েশন রয়েছে যা স্কুলের সুনামের ভিত্তিতে দরজা খোলায় সহায়তা করতে পারে।উদ্যোক্তা তৈরি করুন - এমবিএ ডিগ্রি ব্যবসায় দক্ষতার বিকাশ এবং আপনার নিজের ব্যবসা শুরু করার দিকে অনেক এগিয়ে যায়। এমবিএ অর্জনকারী বিপুল সংখ্যক শিক্ষার্থী শেষ পর্যন্ত তাদের নিজস্ব ব্যবসা শুরু করে। যদিও এমবিএ একটি ব্যবসায়িক উদ্যোক্তা হওয়ার পূর্বশর্ত নয় তবে অবশ্যই এটি আপনার ব্যবসায়ের একটি বাড়তি প্রান্ত নিয়ে আসে। এটি আপনাকে উদ্যোক্তা দক্ষতার সাথে সজ্জিত করে এবং কর্পোরেট ওয়ার্ল্ডে আপনাকে ব্যবসায়িক ক্রিয়াকলাপের গভীর জ্ঞান দেয়।

অবিচলিত চাকরি - এটি এমন একটি ডিগ্রি যা খারাপ অর্থনীতির শক ওয়েভগুলি সহ্য করতে পারে - এমবিএ কখনই চাকরির বাইরে থাকে না। ব্যবসায় চক্র নির্বিশেষে, সংস্থাগুলি অধীর আগ্রহে পরিচালন পেশাদারদের সন্ধান করে। যদি এটি একটি উজ্জ্বল অর্থনীতি হয় তবে আপনার ব্যবসায়ের প্রতিযোগীদের ছাড়িয়ে যেতে সহায়তা করা উচিত। এবং যদি আপনি ডুবন্ত অর্থনীতির সাথে ডিল করছেন, সংস্থাকে ঝামেলা থেকে মুক্ত করতে আপনার নিজের অভিজ্ঞতা ব্যবহার করা উচিত। পরিচালনায় ক্যারিয়ার স্থিতিশীল।এটি আপনার ক্যারিয়ারকে অত্যন্ত প্রয়োজনীয় ফেসলিফ্ট দেয় - আপনি রিয়েল এস্টেট এজেন্ট, ইআর ডাক্তার, প্রকৌশলী বা আপনার স্থানীয় সংবাদপত্রের সম্পাদক, পরিচালনার কোনও ডিগ্রি আপনাকে কোনও অবস্থানে যাওয়ার জন্য প্রস্তুত করতে পারে। তাদের ক্ষেত্রের মধ্যে পরিচালিত। আপনার ক্যারিয়ারের বর্তমান পথটি আপনার দক্ষতা এবং আগ্রহের জন্য কম নিখুঁত, এমবিএ প্রোগ্রামের অন্যতম সুবিধা হ'ল এটি আপনাকে আপনার বিকল্পগুলি অন্বেষণ করতে নমনীয়তা দেয় এবং তারপরে আপনাকে ক্যারিয়ারকে পুরোপুরি পরিবর্তন করার জন্য প্রয়োজনীয় প্রশিক্ষণ দেয়।বেতনটি দুর্দান্ত - পরিচালনামূলক চাকরিগুলি ভালভাবে প্রদান করা হয়। নতুন হিসাবে, রাস্তাটি কিছুটা কঠিন হতে পারে তবে আপনি অভিজ্ঞতা অর্জনের সাথে সাথে অর্থোপার্জনের সম্ভাবনা আরও বেশি লোভনীয় হয়ে ওঠে।স্বীকৃতি এবং প্রতিপত্তি: পরিচালকের কাজ দায়িত্বের একটি কাজ। পরিচালকদের কেবল সংগঠনের মধ্যেই নয়, বাইরেও অত্যন্ত মূল্যবান মূল্য দেওয়া হয়। আপনি যদি এমন কেউ হন যার জন্য মর্যাদাবোধ এবং স্বীকৃতি গণনা করেন, তবে পরিচালনাই আপনার পক্ষে সঠিক পেশা!