কেন বিপণন এবং বিজ্ঞাপন চয়ন একটি উত্তেজনাপূর্ণ ক্যারিয়ার পছন্দ?

 জনপ্রিয় উক্তিটি যেমন রয়েছে, "ভাল বিপণন সংস্থাটিকে স্মার্ট দেখায়  দুর্দান্ত বিপণনকারী জো চেরনভ এইভাবে কার্যকর বিপণনের পুরো কৌশলটিকে সংযুক্ত করে। এটি সত্য যে ভাল পণ্যগুলি তারা নিজেরাই বিক্রি করে, যদিও তাদের ভাল করার জন্য সময় লাগে কারণ বেশিরভাগ লোক ব্র্যান্ডটি অনুসন্ধান করে।সুতরাং, ব্র্যান্ড সচেতনতা গুরুত্বপূর্ণ। একটি সাংগঠনিক চিহ্ন তৈরি করতে সহায়তা করার জন্য একটি নান্দনিক বোধ সম্পন্ন শৈল্পিক ব্যক্তিদের প্রয়োজন। এবং বিজ্ঞাপন সংস্থাগুলি একই কাজ করে। উপচে পড়া ভিড় এবং চূড়ান্ত প্রতিযোগিতামূলক বাজারের সেরা বিপণনের ধারণা প্রয়োজন যা লোকেরা পণ্যটি মনে রাখে। এজন্য বিপণন ও বিজ্ঞাপন শিল্পে চাকরি চ্যালেঞ্জের পাশাপাশি আকর্ষণীয়ও। তবে বেশিরভাগ মানুষ এই সেক্টরের গ্ল্যামার এবং স্পার্লিংয়ের দিকগুলিতে আকৃষ্ট হন। এটিকে নির্বিশেষে, এটি সর্বাধিক সৃজনশীল অংশগুলির মধ্যে একটি যেখানে তাদের আবেগ বাড়তে পারে এবং এর জন্য অর্থ উপার্জন করতে পারে। আসুন বিপণন ও বিজ্ঞাপনের ক্ষেত্রে চাকরি চয়ন করার জন্য ভাল কারণগুলি খুঁজে বার করুন।

কেন বিপণন এবং বিজ্ঞাপন চয়ন একটি উত্তেজনাপূর্ণ ক্যারিয়ার পছন্দ


সময় অঞ্চলটি ভেঙে দিন

আপনি যখন সৃজনশীল ক্ষেত্রে থাকেন, ৯ থেকে ৫ আর কোনও স্থির অফিস সময় হয় না। ৮ কার্যদিবসের (কখনও কখনও তার চেয়ে বেশি) সময় অফিস ডেস্কে নিজেকে আটকে রাখা শক্ত। কখনও কখনও এটি হতাশা এবং উদ্বেগ বাড়ে। আপনি যখন সৃজনশীল ক্ষেত্রে থাকেন, সৃজনশীলতায় বাধা দেয় এমন কোনও স্থির কাজের সময়সূচি থাকা উচিত নয়। অতএব, আপনি বিপণন এবং বিজ্ঞাপনে যখন থাকবেন তখন আপনি চিন্তার বিস্তৃত স্বাধীনতা অর্জন করবেন। ভাল, আনন্দের জন্য ঝাঁপ দাও না। আপনার কাছে নির্দিষ্ট ৯ থেকে ৫ ঘন্টা কাজ না থাকলেও প্রতিটি বিপণন সেক্টরের সময়সীমা রয়েছে। সুতরাং, আপনার কাজের প্রতি যদি ভালবাসা থাকে তবে ফ্লেক্স সময়টি ৮ থেকে ৬ বা ১০ থেকে ৭ পর্যন্ত বাড়ানো যেতে পারে। কঠোর পরিশ্রম করতে আপনার কোনও সমস্যা হবে না।

দ্রুতগতির কাজ

কাজের অন্যতম গুরুত্বপূর্ণ অংশ হ'ল বহুমুখিতা। আপনার কাছে আলাদা কিছু শেখার সুযোগ রয়েছে। বিপণন এবং বিজ্ঞাপনে একটি ক্যারিয়ার দ্রুতগতির আচরণের কারণে উত্তেজনাপূর্ণ। আপনি আপনার কাজ দিয়ে স্যাচুরেটেড হতে পারে না। আজকের ট্রেন্ডটি কাল, এখানে অপ্রচলিত হবে। তদতিরিক্ত, এই শিল্পটি খুব দ্রুত পরিবর্তিত হচ্ছে এবং বিকাশ করছে। এই ক্ষেত্রে যখন নতুন দক্ষতার সাথে পরিচিত হওয়া জরুরী। অতএব, বিপণনের লোকেরা মজা এবং জ্ঞান দিয়ে পূর্ণ।বহুমুখী বিপণন ও বিজ্ঞাপনের ক্ষেত্রে ক্যারিয়ার ঝুঁকির মধ্যে রয়েছে। কপিরাইটার, আর্ট ডিরেক্টর, মার্কেট প্ল্যানার, মিডিয়া রিসার্চার, প্রোডাকশন ম্যানেজার বা সিনেমাটোগ্রাফার, এমনকি ওয়েবসাইট ডিজাইনার, গ্রাফিক ডিজাইনার বা ডিজিটাল মিডিয়া বিশেষজ্ঞের মূল কাজের পাশাপাশি আরও বেশ কয়েকটি সুযোগ রয়েছে আপনার নিজের ক্ষেত্রে আপনার সৃজনশীল পরিচয় অন্বেষণ করুন। অতএব, ভারতের প্রতিটি পেশাদারি দক্ষতা পরীক্ষাটি যখন আশাবাদীদের মধ্যে সৃজনশীল আশার সামান্য রে খুঁজে পায় তখন এই ক্ষেত্রটি বেছে নেওয়ার পরামর্শ দেয়।

একটি আন্তঃসংযোগ তৈরি করুন

বিভিন্ন ব্যক্তির কাছ থেকে পাওয়ার চেয়ে কি আপনাকে আরও অবহিত করে? একটি বিপণন পেশা প্রতিদিন নতুন লোকের সাথে দেখা করার জন্য আরও বেশি সুযোগ দেয়। যে ব্যক্তিদের মধ্যে দুর্দান্ত যোগাযোগের দক্ষতা রয়েছে এবং যারা বিভিন্ন ধরণের লোকের সাথে কাজ করেন তারা আপনাকে অনুপ্রাণিত করে, তারা একটি বিপণনের কাজ বেছে নেয়। অন্যদিকে, শত শত বই পড়ার চেয়েও আপনাকে আরও মূল্যবান করে তুলতে মানুষের সাথে আরও আলাপচারিতা প্রমাণিত হয়েছে এবং এই শিল্পটি ব্যবহারিক জ্ঞানের দাবি করে। বিপণনের ক্ষেত্রের অংশ হওয়ার আরেকটি উপকারী দিকটি একটি শক্তিশালী কেরিয়ার সংযোগ তৈরি করতে সক্ষম হচ্ছে যার ফলে প্রচুর ব্যবসায়ের সুযোগ রয়েছে। সাম্প্রতিক একটি গবেষণা অনুসারে, ৪৬% এরও বেশি কাজ একটি ভাল পেশাদার সংযোগের মাধ্যমে পূরণ করা হয়।

শেষ অবধি, শীতল পরিবর্তনের জন্য এই কাজগুলি পাওয়া এত সহজ নয়। একজনকে অবশ্যই তার আবেগের সাথে লেগে থাকতে হবে এবং সঠিক ক্যারিয়ারের কোর্সগুলি বেছে নিতে হবে যা তাকে তার স্বপ্নের চাকরি পেতে সক্ষম করবে। সঠিক পথটি বেছে নেওয়ার বিভ্রান্তি একটি অনলাইন প্রবণতা পরীক্ষা দিয়ে সমাধান করা যায় যা সহজ। এই প্রক্রিয়া আপনাকে আপনার অভ্যন্তরীণ কণ্ঠ এবং আপনার ভবিষ্যতের পেশা সম্পর্কে সচেতন করে তোলে।