একটি ভাল পুনঃসূচনা লেখার জন্য টিপস যা আপনাকে উচ্চ-প্রোফাইলের কাজের দিকে নিয়ে যাবে

 আপনি যদি উচ্চ-প্রোফাইলের সন্ধানের সন্ধান করে থাকেন তবে প্রথমে মনে রাখবেন যে আপনাকে নিজের জীবনবৃত্তান্তের সেরাতম আলোতে নিজেকে প্রতিনিধিত্ব করতে হবে। জীবনবৃত্তান্ত এমনভাবে প্রস্তুত করা উচিত যাতে এটি সম্ভাব্য নিয়োগকারীদের ভিড়ের কাছে একেবারে দৃশ্যমান হয়। একটি যত্ন সহকারে তৈরি করা পুনরায় শুরুতে প্রচুর শক্তি রয়েছে এবং পদের জন্য প্রার্থীর প্রোফাইল পর্যালোচনা করে নির্বাহী অনুসন্ধান পরামর্শদাতাদের মনে সবচেয়ে আকর্ষণীয় প্রথম ধারণা তৈরির অন্যতম গুরুত্বপূর্ণ উপাদান।

যেহেতু ওয়েব ডোমেন প্রচুর হয়ে উঠেছে এবং আরও বেশি আবেদনকারীরা বিভিন্ন কর্মসংস্থানের ওয়েবসাইটগুলিতে ফিরে আসছেন, একটি কাজের জন্য আবেদনের পদ্ধতিও দিন দিন পরিবর্তিত হয়। একসময়, মুখোমুখি সাক্ষাত্কারটি সাধারণ ছিল, তবে এখন একটি ভাল জীবনবৃত্তান্ত এটি সবই করে। এটি কাজ সন্ধানের প্রক্রিয়াটিকে আরও সহজ করে তোলে কারণ এর মধ্যে পুনর্সূচনা মেল করা বা কোনও জনপ্রিয় কাজের সাইটে এটি আপলোড করা জড়িত। এটি আপনার জীবনবৃত্তান্তের সর্বাধিক বিকল্পগুলি কয়েক ডজন এক্সিকিউটিভ অনুসন্ধান পরামর্শদাতা এবং পরিচালনা পজিশন পরামর্শদাতাদের দ্বারা পর্যালোচনা করবে ।

একটি ভাল পুনঃসূচনা লেখার জন্য টিপস যা আপনাকে উচ্চ-প্রোফাইলের কাজের দিকে নিয়ে যাবে

জীবনবৃত্তান্ত লেখার কঠিন অংশটি একটি দুর্দান্ত জীবনবৃত্তান্ত তৈরির জন্য সেরা পদ্ধতিটি সন্ধান করছে। চাকরীর সন্ধানকারীদের পুনরায় শুরু করার জন্য একটি দস্তাবেজে সহায়তা করার জন্য এখানে কিছু টিপস দেওয়া হয়েছে, যা সত্যই কার্যকর প্রমাণিত হবে। একবার আপনার কাছে যথাযথ জৈবিক ডেটা হয়ে গেলে, আপনার স্বপ্নের চাকরিতে অবতরণ করার ক্ষেত্রে সামান্য বাধা আসবে। আপনার জন্য প্রক্রিয়াটি আরও সহজ করার জন্য কয়েকটি সহজ পদক্ষেপ এখানে রইল।

যথাযথ তথ্য পড়ুন এবং সংগ্রহ করুন

আদর্শ পুনরায় শুরু। আপনার জীবনবৃত্তান্তটিকে সর্বোত্তম চেহারা দেওয়ার জন্য প্রয়োজনীয়তাগুলি সন্ধান করুন এবং আরও শিখুন। সবচেয়ে সহজ বিকল্পটি গুগলের কাছে বাক্যাংশগুলিতে টাইপ করে যেমন "একটি জীবনবৃত্তান্ত লিখুন" বা "কীভাবে একটি ভাল জীবনবৃত্তান্ত লিখবেন" বা "পুনরায় শুরু উদাহরণগুলির জন্য অনুসন্ধান করুন"। এটি নিঃসন্দেহে আপনাকে কীভাবে নিজের জন্য নিখুঁত জীবনবৃত্তান্ত তৈরি করতে পারে সে সম্পর্কে একটি বিস্তৃত ধারণা দেবে। ৪-৫ প্রকারের জীবনবৃত্তান্ত শৈলীর পাশে রাখুন এবং সেগুলির ভিত্তিতে কিছু ভিত্তি তৈরি করুন এবং তারপরে নিজের জন্য একটি জীবনবৃত্তান্ত তৈরির উদ্যোগ নিন।

আপনার পাঠ্যক্রম ভিটা লিখছি

এখন থেকে যেহেতু আপনি নিশ্চিত হন যে কী দিয়ে শুরু করবেন, তাই আপনার আনন্দময় হৃদয় এবং সৃজনশীল মন দিয়ে আপনার জীবনবৃত্তান্ত লেখার স্প্রিতে ডুব দিন। আপনি কেবল একটি নয়, ২-৩ টি পুনরায় শুরু লিখেছেন তা নিশ্চিত করুন। তাদের প্রত্যেকের অবশ্যই একটি অনন্য শৈলী থাকতে হবে এবং শেষে আপনার পছন্দ অনুসারে একটি চয়ন করুন।

পুনরায় শুরু ট্র্যাকিং যোগ করুন

পরবর্তী পদক্ষেপটি আবার শুরুতে ট্র্যাক রাখা এবং এর জন্য আপনাকে পুনঃসূচনা ট্র্যাকিং পরিষেবাতে নিবন্ধন করতে হবে। একবার আপনি নিজের জীবনবৃত্তান্ত ক্রল করা শুরু করার পরে, কোনও সংস্করণ সর্বাধিক সম্ভাব্য নিয়োগকারীদের নজর কেড়েছে তা জানতে পারবেন। সুতরাং এটি আপনাকে পুনরায় সূচনা করতে সত্যিকার অর্থে আপনার পক্ষে কাজ করে এবং আপনার পছন্দসই উচ্চ-প্রোফাইলের কাজের জন্য আপনাকে সহায়তা করবে ।

প্রয়োগ করুন

আপনি দেখতে পাবেন, আরও কার্যনির্বাহী অনুসন্ধান পরামর্শদাতা বা পরিচালনা পজিশনের পরামর্শদাতারা তাদের জীবনবৃত্তান্ত পর্যালোচনা করছেন এবং তারপরে আপনার স্বপ্নের চাকরীর জন্য আবেদন করার উপযুক্ত সময় হিসাবে চিহ্নিত করছেন। আপনি যখন কাজের জন্য আবেদন শুরু করেন, একাধিক পদের জন্য আবেদন করুন এবং নিশ্চিত করুন যে অ্যাপ্লিকেশনটির প্রতিটি সংস্করণ অন্যের থেকে আলাদা। কিছুক্ষণের মধ্যে আপনি খুব ভালভাবে বুঝতে পারবেন কোনটি আবার শুরু আপনার জন্য সবচেয়ে ভাল কাজ করে তাই আপনার স্বপ্নের কাজটি শুরু করুন।