১১টি সহজ কৌশল দ্বারা আপনার কেরিয়ার কীভাবে গতি বাড়ানো যায়?

১.যোগাযোগ করুন

আপনি যে অঞ্চলে পরিচালনা করছেন না কেন, নেটওয়ার্কিং আপনার পেশাদার ক্যারিয়ারকে ত্বরান্বিত করার জন্য একটি মৌলিক কৌশল।আপনার বিভাগে অংশীদার, বিনিয়োগকারী, ভোক্তা এবং পেশাদারদের সাথে নিজেকে ঘিরে রাখার মাধ্যমে আপনি নতুন জ্ঞান অর্জন করবেন যা আপনার কাজের রুটিনে প্রয়োগ করা যেতে পারে, কোনও কর্মী বা উদ্যোক্তা হিসাবেই।আপনার নেটওয়ার্কের ইভেন্টগুলিতে অংশ নিয়ে এই নেটওয়ার্কটি করা যেতে পারে। এটি বিশ্বাস করুন, একই বাজার থেকে পেশাদারদের সাথে দেখা করার জন্য এর চেয়ে ভাল আর কোনও জায়গা নেই এবং একই সাথে আপনি যা করেন তার জন্য পরিচিত এবং স্বীকৃত হন।

১১টি সহজ কৌশল দ্বারা আপনার কেরিয়ার কীভাবে গতি বাড়ানো যায়


২. নিজেকে আপনার কাজের ক্ষেত্রে সীমাবদ্ধ করবেন না

কোনও কাজ সম্পাদনের আগে, আমাদের অবহিত করা হয় বা পূর্বে এর আগে আমাদের বাধ্যবাধকতার একটি সেট সবিস্তারে বর্ণিত হয় যা আমাদের অবশ্যই সমস্ত কিছু করতে হবে যা অবশ্যই করা উচিত  তবে, পেশাদার জীবনে আপনি যা সন্ধান করছেন তা যদি বাড়তে থাকে তবে আপনাকে সুস্পষ্ট এবং প্রত্যাশার বাইরে যেতে হবে, এমন একটি ধারণা যা ওভারডেলিভারিং নামেও পরিচিত।প্রক্রিয়াগুলিতে উদ্ভাবন করুন, নতুন জ্ঞান সন্ধান করুন এবং সক্রিয় হন! এইভাবে, এটি যে অঞ্চলে এটি পরিচালনা করে এবং এখনও কোম্পানির বৃদ্ধিতে অবদান রাখে তা ছাড়িয়ে যায়।উদ্যোক্তাদের ক্ষেত্রে, উন্নতির জন্য সর্বদা সুযোগের সন্ধান করাও গুরুত্বপূর্ণ। সুতরাং, যারা এখন পৌঁছেছেন তাদের একটি সম্পূর্ণ শপিংয়ের অভিজ্ঞতা দেওয়ার জন্য, সেই সরঞ্জামগুলি বিবেচনা করুন যা তাদের মনোযোগ বাড়িয়ে তুলতে পারে, আপনার গ্রাহকদের সাথে মতামত জরিপ পরিচালনা করতে পারে এবং আপনার প্রতিযোগী কী করছে তা যাচাই করে নিন। এইভাবে এটি একটি সম্পূর্ণ শপিংয়ের অভিজ্ঞতা দেয়!

৩. যখনই সম্ভব অন্য ব্যক্তিকে সহায়তা করুন

আমাদের জীবনের কোনও না কোনও সময়ে প্রত্যক্ষ বা অপ্রত্যক্ষভাবে আমরা অন্য ব্যক্তির সহায়তা পাই, তাই না?সেই কারণে, আপনার কাজ করার সময়, সহায়তা অফার করুন এবং যখনই সম্ভব সম্ভব হয়ে উঠুন।দরকারী উপায়ে আচরণ করে, আপনি কেবল আপনার সহকর্মীদের ভাল পারফরম্যান্সের জন্য সহযোগিতা করবেন না, তবে আপনার এমন জ্ঞান অর্জনের সম্ভাবনাও রয়েছে যা আপনাকে নিজের কাজ সম্পাদন করতে সহায়তা করতে পারে।আপনি যদি স্ব-কর্মসংস্থানশীল হন, তবে অনেকগুলি উপায় অবলম্বন করতে পারেন। উদাহরণস্বরূপ, আপনি জোট তৈরি করতে পারেন বা ব্র্যান্ড এবং নতুন উদ্যোক্তাদের প্রচার করতে পারেন, বা এমনকি প্রাসঙ্গিক এবং মানের সামগ্রী সহ আপনার লিড এবং ক্লায়েন্টদের জন্য দৈনিক মূল্য তৈরি করতে পারেন।

৪. প্রকল্পগুলি গ্রহণ এবং প্রস্তাব দিন

যারা কোনও সংস্থায় কাজ করেন, তাদের জন্য নতুন প্রকল্প গ্রহণের জন্য উপলব্ধ হওয়া একটি আকর্ষণীয় কৌশল যা তাদের নেতৃত্বের বিশ্বাস অর্জন করতে, কাজের প্রতি তাদের প্রতিশ্রুতিবদ্ধতা প্রদর্শন করার পাশাপাশি, তাদের বহুমুখীতা এবং উদ্যোগের সুযোগ দেয়।

৫.আপনি নিজেই সংস্থা কর্তৃক

আপনি নিজেই সংস্থা কর্তৃক প্রস্তাবিত প্রকল্পগুলির জন্য অনুরোধ করতে পারেন বা বুঝতে পেরেছেন যে কোনও নির্দিষ্ট ক্ষেত্র একটি নির্দিষ্ট প্রকল্পের দ্বারা উপকৃত হবে, এর বাস্তবায়ন প্রস্তাব করবে এবং এই জাতীয় পদক্ষেপ প্রতিষ্ঠানে যে সুবিধা আনতে পারে সে উপকারিতা উপস্থাপন করবে।আপনি যদি একজন উদ্যোক্তা হন তবে একা বা আপনার বিভাগের ব্র্যান্ডের সাথে অংশীদার হয়ে নতুন প্রকল্প গ্রহণ করাও আপনার ব্যবসায়ের প্রচার ও প্রচারের জন্য এক দুর্দান্ত উপায়।

৬. আপনার নেতাদের কাছ থেকে শিখুন

নেতৃত্বের অবস্থান ধরে নেওয়ার জন্য নির্দিষ্ট কিছু ব্যক্তিগত বৈশিষ্ট্য এবং দক্ষতা থাকা প্রয়োজন, যেহেতু লোক পাঠানোর বাইরে তাদের ইতিবাচক উপায়ে প্রভাবিত করা গুরুত্বপূর্ণ।এটি হ'ল, যদি আপনি আপনার প্রতিদিনের জীবনে নেতাদের সাথে থাকেন তবে নিজেকে তাদের থেকে তাদের আচরণ, মনোভাব এবং কাজের পরিবেশে অবস্থানগুলি থেকে শেখার সুযোগ দিন। আপনি যদি আপনার পেশাদার ক্যারিয়ারে বেড়ে উঠতে চান তবে ইতিমধ্যে উচ্চ পদে পৌঁছে যাওয়া লোকদের দ্বারা অনুপ্রাণিত হওয়ার চেয়ে ভাল আর কিছু নয়।আপনি যদি নিজের মালিক হন তবে আপনি পেশাদারদের দ্বারা অনুপ্রাণিত হতে পারেন যারা আপনার সেক্টরে উল্লেখ রয়েছে। সাধারণভাবে, এই ব্যক্তিরা লিংকডইনের মতো সামাজিক নেটওয়ার্কগুলিতে উপস্থিত এবং কথা বলার জন্য খুব অ্যাক্সেসযোগ্য।প্রতিদিনের লক্ষ্য নির্ধারণ করুন

৭.একটি বাড়ির কাজের সময়সূচী আছে

আমরা জানি এটি ক্লিচি  শোনায় তবে সংগঠনটি অবশ্যই সাফল্যের মূল চাবিকাঠি।বিভিন্ন দৈনন্দিন কাজের ফাঁকে ফাঁকে না পড়তে এবং যথাযথভাবে এবং নির্ধারিত সময়ের মধ্যে উপযুক্ত হয়ে ওঠার জন্য আপনি একটি শারীরিক বা ভার্চুয়াল এজেন্ডা ব্যবহার করতে পারেন।সমস্ত কাজ তালিকাভুক্ত করে এবং পুরো দিনটিকে দেখে, আপনি নিজের জন্য যে বাধ্যবাধকতা নির্ধারণ করেছেন তা পূরণ করা সহজ 

৮. অগ্রাধিকার দিতে শিখুন

এমন কাজের পরিবেশে যাতে আপনাকে মাল্টিটাস্কিং পেশাদার হতে হয়, কীভাবে অগ্রাধিকার দেওয়া যায় তা জেনে রাখা জরুরি।অবশ্যই, সমস্ত ক্রিয়াকলাপ গুরুত্বপূর্ণ এবং অবশ্যই সময়মতো সম্পন্ন করতে হবে তবে কোনটি বেশি মনোযোগের প্রয়োজন তা আপনাকে জানতে হবে।নিজের পক্ষে জিনিসগুলি সহজ করার জন্য, আপনি উদাহরণস্বরূপ, আপনার প্রতিদিনের কাজের সময়সূচীতে অগ্রাধিকারের মাত্রা নির্দেশ করতে পারেন, যাতে আপনি জানেন যে কোনটি অগ্রাধিকারের সাথে কার্যকর করা উচিত। এই পরামর্শটি উদ্যোক্তাদের জন্যও বৈধ।

৯.আপনার লিঙ্কডইন আপডেট করুন

লিংকডইন একটি সামাজিক নেটওয়ার্ক যা সারা বিশ্বের প্রফেশনালদের সংযুক্ত করার লক্ষ্যে কাজ করে।এই পাঠ্যে আমরা আপনাকে যে প্রথম পরামর্শটি উপস্থাপন করব তা মনে রাখবেন: আপনার পেশাদার ক্যারিয়ারকে ত্বরান্বিত করার জন্য নেটওয়ার্কিং প্রয়োজনীয়।সুতরাং, একটি প্রোফাইল থাকা এবং সর্বদা এটি আপডেট করা এবং আকর্ষণীয় উপাদানগুলি সঠিক লোকদের আকর্ষণ করতে সহায়তা করে, যাদের আপনার ব্যবসায়ের অংশীদার, ভোক্তা বা বিনিয়োগকারী হওয়ার সম্ভাবনা রয়েছে।আপনার প্রোফাইলের সাথে আপনাকে অবশ্যই অন্যান্য পেশাদারদের কাছে উপস্থাপন করতে হবে যে আপনি কী করছেন, আপনার আগ্রহের ক্ষেত্রগুলি কী, আপনার দক্ষতা এবং অন্যান্য প্রাসঙ্গিক তথ্যের মধ্যে। প্ল্যাটফর্মে আপনার উত্পাদিত সামগ্রী ভাগ করে নেওয়া আপনি যে বিষয় এবং বিভাগটি শোষণের সিদ্ধান্ত নিয়েছেন তার কর্তৃত্ব তৈরি করতে ব্যবহৃত হয়।

১০. কোর্স নিন

যে কোনও ক্ষেত্রে সফল হওয়ার জন্য, এটি আপ টু ডেট রাখা এবং আরও বেশি সংশোধন এবং বিশেষীকরণ সন্ধান করা অপরিহার্য।কাজের বাজারে দাঁড়ানোর জন্য আপনাকে নতুন জ্ঞান এবং উদ্ভাবনী সম্ভাবনা প্রদান করে এমন কোর্সে সময় এবং অর্থ বিনিয়োগ করুন।

১১. একটি ব্লগ আছে

আপনার কুলুঙ্গি সম্পর্কিত বিষয়বস্তু প্রকাশের জন্য একটি ব্লগ থাকা একটি দুর্দান্ত ডিজিটাল বিপণন কৌশল যা ব্যবহারকারীদের বিশ্বাস অর্জন এবং আপনি যা প্রকাশ করেন তার জন্য স্বীকৃত হওয়ার লক্ষ্য। এছাড়াও, আপনি সাবজেক্টে একটি মানদণ্ডে পরিণত হন!অন্যদিকে, এমন সামগ্রীর বিকাশের সাথে যা জনসাধারণের কাছে মূল্যবোধ বাড়িয়েছে, আপনি আপনার জ্ঞান ভাগ করে নিন এবং আপনি যে সুনির্দিষ্ট খাতে কাজ করেন সেখানে আগ্রহী এমন লোকদের আকর্ষণ করতে শুরু করেন! এইভাবে আপনার এক অনুগত শ্রোতা থাকবে যা আপনি যা করেন তার মূল্য দেয়!

৪ আকর্ষণীয় কেরিয়ার বই

পেশাদার জীবনে একটি বিবর্তনের জন্য আপনাকে এই অনুসন্ধানে অনুপ্রাণিত করার জন্য, আমরা কয়েকটি খুব আকর্ষণীয় বই পড়ার পরামর্শ দিই যা ক্যারিয়ার সম্পর্কে কথা বলে এবং আপনাকে লক্ষ্য অর্জনে সহায়তা করতে পারে:

বন্ধু এবং প্রভাব মানুষকে কীভাবে জিতবেন - ডেল কার্নেগি;

অভ্যাসের শক্তি - চার্লস ডুহিগ;

চিন্তাভাবনার যাদুটি - ডেভিড শোয়ার্জ;

অত্যন্ত কার্যকর ব্যক্তিদের সাতটি অভ্যাস - স্টিফেন আর কোভী।