ক্যারিয়ারের প্রথম দিকে এই ভুলগুলি এড়িয়ে চলুন

 আমরা যখন কোনও ক্ষেত্রে নতুন, কলেজ থেকে সতেজ, আমরা প্রায়শই এমন ভুল করি যা আমাদের পেশাদার বিকাশের জন্য ব্যয় করতে পারে। আমাদের পেশাদার বৃদ্ধিকে ত্বরান্বিত করতে এ জাতীয় ভুলত্রুটি করা থেকে বিরত থাকুন।


ক্যারিয়ারের প্রথম দিকে এই ভুলগুলি এড়িয়ে চলুন

এই ত্রুটিগুলি একবার দেখে নেওয়া যাক।

ব্যক্তিগতকৃত সিভি এবং কভার লেটার

আপনি খুঁজে পাওয়া প্রতিটি কাজের জন্য একই সিভি পাঠাবেন না। প্রয়োজনীয়তাগুলি জানার জন্য সর্বদা সময় নিন এবং সেই চাহিদা অনুযায়ী সিভি প্রস্তুত করুন। আপনি যদি এই মানদণ্ডগুলি পূরণ না করেন তবে আপনার কাজের আবেদন ট্র্যাসে শেষ হবে। এছাড়াও, অনেক নবজাতক একটি কভার লেটার লিখে সমস্ত সংস্থায় প্রেরণের প্রবণতা রাখে। তাদের বুঝতে হবে যে তারা কাজের জন্য আবেদন করার সময় একটি ব্যক্তিগতকৃত কভার লেটার তৈরি করা উচিত।

কাজের সাক্ষাত্কার বেসিক

প্রতিটি নিয়োগকর্তা এমন কর্মী পেতে চান যারা প্রদত্ত কাজের সুযোগকে গুরুত্ব সহকারে নেয়। কাজের সাক্ষাত্কারগুলি আপনাকে প্রথম দুর্দান্ত ছাপ দেওয়ার সুযোগ দেয়। এর অর্থ সময়মতো হওয়া এবং সাক্ষাত্কারকারীর জন্য আপনার অপেক্ষা না করা। আপনার প্রত্যাশিত সমস্ত প্রশ্নের উত্তর প্রস্তুত করুন। আপনার কোম্পানির পণ্যগুলি এবং পরিষেবাগুলি সম্পর্কে জানতে ওয়েবসাইটের ওয়েবসাইট বা অন্যান্য সাহিত্য ব্রাউজ করার প্রয়োজন হতে পারে। একইভাবে, কোনও কাজের সাক্ষাত্কারের সময় আপনার পোশাকটি বিবেচনা করা উচিত। যখন আপনার সাক্ষাত্কার নেওয়া হয়, তখন আত্মবিশ্বাসের সাথে সমস্ত প্রশ্নের উত্তর দেওয়ার জন্য একটি ভাল সম্পর্ক স্থাপনের চেষ্টা করুন।

মানসিক বুদ্ধি

দ্রুতগতির ব্যবসায়ের পরিবেশটি কিছুটা অভ্যস্ত হয়ে পড়ে। অতএব, আপনাকে চাপটি পরিচালনা করতে শিখতে হবে এবং এর অধীনে না পড়তে হবে। কখনও কখনও সাম্প্রতিক স্নাতকদের শান্ত থাকার একটি কঠিন সময় আছে ঝোঁক। তারা ছোট জিনিসগুলিতে অতিরিক্ত আচরণ শুরু করে start তারা দলের অন্যান্য সদস্যদের সাথে পেতে লড়াই করে। অতএব, আপনার নিজের আবেগগুলিকে স্ব-নিয়ন্ত্রণ করতে হবে। এর অর্থ প্রতিটি পরিস্থিতি বোঝা এবং আপনি প্রতিক্রিয়া জানানোর আগে নিজেকে নিয়ন্ত্রণ করা। আপনি নিজের মেজাজকে নিয়ন্ত্রণ করতে না পারলে আপনার পক্ষে কোনও ভূমিকা পালন করা কঠিন হবে।



কাজের প্রতি একটি ইতিবাচক শিক্ষার দৃষ্টিভঙ্গি

আপনি যখন কোনও সংস্থায় যোগদান করেন, আপনার গুরুজনদের কাছ থেকে শেখার প্রতি ইতিবাচক মনোভাব দেখান। যদি আপনার পদ্ধতির মধ্যে গুরুত্বের অভাব থাকে, তবে আপনি নির্ধারিত কাজগুলি সম্পন্ন করতে অসুবিধা পাবেন। এছাড়াও, যদি কাজের বিষয়ে শেখা আপনার পক্ষে কঠিন হয় তবে উত্তরগুলি খুঁজতে নিজেকে কিছুটা সময় দেওয়ার চেষ্টা করুন। সংস্থাগুলি এমন লোকদের সাথে কাজ করতে চায় যারা তাদের ভূমিকাগুলি গুরুত্বের সাথে নেয় এবং এই পজিশনে পুরোপুরি ফিট করতে যা কিছু লাগে তা করতে চায়।