কীভাবে এথিকাল হ্যাকিংয়ে ক্যারিয়ার তৈরি করবেন।

 নৈতিক হ্যাকারগুলি সিস্টেমে বিভক্ত হওয়ার জন্য দায়ী, তবে এটি একটি কারণ হিসাবে। তাদের সাইবার সুরক্ষা সম্পর্কিত সমস্যার সমাধান দেওয়ার কথা রয়েছে। তারা কোনও সিস্টেমের দুর্বলতাগুলি বুঝতে পারে এবং তারপরে তাদের প্রতিরোধের সমাধান খুঁজতে চেষ্টা করে।

কীভাবে এথিকাল হ্যাকিংয়ে ক্যারিয়ার তৈরি করবেন।


আপনি যখন সাইবার ক্রাইমযুক্ত দানবটিতে আপনার অভ্যন্তরীণ হ্যাকারকে মুক্ত করতে প্রস্তুত হন, আপনার শংসাপত্রের দরকার। আপনি যে বিশ্বাসযোগ্য সংস্থার সাথে সার্টিফিকেট পেতে পারেন তা হ'ল ভারতীয় সাইবার আর্মি। আপনি ১৩ বছর বয়সে শংসাপত্রের তালিকাভুক্ত করতে পারেন। এখানে আপনি সাইবার ক্রাইম পর্যালোচনা করার স্পর্শ এবং এটির বিরুদ্ধে লড়াইয়ের কৌশলগুলি চিনতে পারবেন। এটি নৈতিক হ্যাকিং উত্সাহীদের জন্য একটি নিশ্চিত কাজের সুযোগ ভারতীয় সাইবার আর্মি বিভিন্ন সরকারি সংস্থা যেমন দিল্লি পুলিশ এবং ভারতের বিভিন্ন রাজ্যের সাথে একত্রে কাজ করে।

আপনার অভিজ্ঞতা এবং দক্ষতার উপর ভিত্তি করে ভারতীয় সাইবার আর্মিতে ভর্তির জন্য কয়েকটি স্তর রয়েছে। এখানে আপনি একটি সরকারী সংস্থার সাথে কাজ করতে পারেন যা একটি বড় সমস্যা। ভাল বেতনের পাশাপাশি আপনি এর জন্য ঝাঁকুনিও পান।বছরেরও বেশি বয়সী এবং অনভিজ্ঞদের জন্য, সহযোগী সদস্যতা আপনার সূচনা হতে পারে, যেখানে ভারতীয় সাইবার আর্মি বিশেষজ্ঞরা আপনাকে আপনার দক্ষতা বিকাশ করতে এবং তথ্য সুরক্ষা বা নৈতিক হ্যাকিংয়ের শিল্পে একটি ক্যারিয়ার স্থাপনের প্রশিক্ষণ দেবে।

যে কোনও লোকেরা ভারতের যে কোনও ইনস্টিটিউট থেকে নীতিগত হ্যাকিং শংসাপত্র অর্জন করেছে কেবলমাত্র অনলাইন পরীক্ষা দিয়ে এবং এথিকাল হ্যাকিং বা তথ্য সুরক্ষা শিল্পে ক্যারিয়ার প্রতিষ্ঠার মাধ্যমে পেশাদার সদস্যতার জন্য বেছে নিতে পারে।কমপক্ষে ৩ বছরের অভিজ্ঞতা সম্পন্ন লোকেরা কেবল পূর্ববর্তী অভিজ্ঞতার আলোকে একটি টার্গেট করা অনলাইন পরীক্ষা দিয়ে সহকর্মী হওয়ার জন্য বেছে নিতে পারেন এবং এভাবেই ভারতীয় সাইবার আর্মির অংশ হতে পারে। কিসলে চৌধুরী চৌধুরী ভারতীয় সাইবার আর্মির প্রতিষ্ঠাতা ও সভাপতি।

আমি উপরের যেকোনটির জন্য বেছে নেওয়া, আপনি নিম্নলিখিত সদস্যপদ সুবিধা পেতে পারেনঃভারতীয় সাইবার আর্মি তাদের দক্ষতার স্বীকৃতি শ্রম রেফারেন্স নেটওয়ার্কে অ্যাক্সেস সমর্থিত স্থানীয় আইন প্রয়োগকারী সংস্থাগুলির সাথে প্রোফাইল ভাগ করা হয়েছে ভারতীয় সাইবার আর্মি দ্বারা সমর্থিত সমস্ত ইভেন্টের জন্য ২০%একচেটিয়া ছাড়আজীবন ইমেল আইডি উপাধিপেশাদার সম্পর্ক গড়ে তুলুন।তথ্য সুরক্ষা / ঝুঁকি / গোপনীয়তার উন্নয়নে আপ টু ডেট থাকুন।পেশাদার বিকাশ বা শিক্ষামূলক প্রোগ্রামিংয়ের অফার।ব্যবহারিক সমাধান / সেরা অনুশীলনগুলি শিখুন।ক্যারিয়ার সম্পর্কিত তথ্য এবং কর্মসংস্থানের সুযোগ।পেশায় অগ্রিম।পেশায় ফিরিয়ে দিন।সাইবার সিকিউরিটি পেশাদারদের পরবর্তী প্রজন্মের বিকাশ করুন।আরও উত্স লিঙ্ক শিখুন: - ভারতীয় সাইবার আর্মি