আপনার উপযুক্ত ক্যারিয়ারের পথ জানুন

 আপনি কঠোর সাক্ষাত্কার প্রক্রিয়াতে সফল হয়েছেন এবং সফলভাবে সেই নতুন অবস্থানটি রেখে গেছেন। একটি নতুন সুযোগের প্রবর্তন কাঁপছে, তবে এটি এমনকি অত্যন্ত অভিজ্ঞ পেশাদাররাও নতুন পরিবেশে কিছুটা উদ্বিগ্ন বোধ করে। আপনি জানেন যে কাজগুলি করতে হবে এবং নতুন সম্পর্ক তৈরি করতে হবে, তবুও আরও গুরুত্বপূর্ণটি হল আপনি কাজটি করতে পারবেন তা দেখাতে চাই। তবে, নতুন অবস্থান নেওয়ার আগে নিম্নলিখিত বিষয়গুলি বিবেচনা করুন  নতুন নিয়োগকর্তা একটি ভাল শুরু করার অপরিহার্য অংশটি কীভাবে নতুন ক্যারিয়ারের সুযোগ এবং চ্যালেঞ্জগুলিকে ক্যারিয়ারের অভিজ্ঞতায় রূপান্তর করতে হয় তা শিখছেন। থাম্বের মূল নিয়মটি হ'ল সাফল্য এমন একটি নিয়মতান্ত্রিক পরিকল্পনা স্থাপনের উপর নির্ভর করে যা আপনাকে নতুন পরিবেশের সাথে দ্রুত মিশ্রিত করে, আপনাকে কী প্রক্রিয়া মালিকদের সাথে সংযুক্ত করে এবং যত তাড়াতাড়ি সম্ভব উচ্চ স্তরে সম্পাদন করতে সক্ষম করে।

বুঝতে হবে কেন সংস্থা আপনাকে নিয়োগ দিয়েছেঃ

আপনি, অন্যান্য অনেক পেশাদার, তাদের যা প্রয়োজন তা পুরোপুরি না .েকে নতুন কাজের অফার গ্রহণ করুন। অফার গ্রহণ করার আগে, নিশ্চিত হয়ে নিন যে আপনার অবস্থানের প্রয়োজনীয় প্রয়োজনীয়তাগুলি, স্বল্পমেয়াদী এবং দীর্ঘমেয়াদী লক্ষ্যগুলি অর্জনের আশা সম্পর্কে আপনার স্পষ্ট ধারণা রয়েছে; স্পষ্টতার কোনও অভাব থাকলে স্পষ্টতা জিজ্ঞাসা করুন। আপনার লাইন পরিচালনাকারীরা আপনার দায়িত্ব, দায়িত্ব এবং সেইসাথে আপনাকে সম্পাদন করার জন্য প্রয়োজনীয় প্রথম পদক্ষেপগুলি স্পষ্টভাবে সংজ্ঞায়িত করার প্রচেষ্টাটির প্রশংসা করবে। আপনার নতুন উর্ধ্বতনরা যদি বিরোধী প্রত্যাশা প্রকাশ করে তবে তা নোট করুন। আপনি যদি অবস্থানটি বিবেচনা করেন তবে আপনাকে এই প্রত্যাশাটি পুরো সংস্থা জুড়ে সুসংগত করার জন্য অবিলম্বে কাজ করতে হবে work

ফেস টাইমের জন্য সময় সন্ধান করুনঃ

আপনার বর্তমান সহকর্মীদের সাথে ব্যক্তিগত মিথস্ক্রিয়া অমূল্য তথ্য সরবরাহ করতে পারে যা কার্যক্ষম সুযোগগুলি হতে পারে।আপনার দলের সদস্যদের (সহকর্মী, লাইন ম্যানেজার, এক্সিকিউটিভ) এবং অন্যান্য অভ্যন্তরীণ প্রক্রিয়া মালিকদের সাথে কথোপকথনের সন্ধান করুন। আপনি কী শিখতে পারবেন তা দেখে আপনি বিস্মিত হবেন এবং এটি সংস্থার সাথে সংযোগ স্থাপন এবং সহায়তার একটি অভ্যন্তরীণ সম্প্রদায় গড়ে তোলার একটি আদর্শ উপায়। এটি মধ্য-থেকে-সিনিয়র ম্যানেজমেন্ট পেশাদারদের জন্য বিশেষত গুরুত্বপূর্ণ যারা প্রোফাইলে আছেন তাদের প্রতিষ্ঠানের সমস্ত বিভাগের সাথে যোগাযোগ করা প্রয়োজন।আপনার নতুন সংস্থাটি গবেষণা করুন। আপনি আপনার নতুন নিয়োগকর্তা সম্পর্কে যত বেশি শিখবেন, ততই আপনার নতুন অ্যাসাইনমেন্ট এবং পজিশনের জন্য প্রস্তুত হবেন। আপনার বৃদ্ধি এবং সাফল্যের উপর স্পর্শকারী ট্রেন্ডস, সংস্থার আর্থিক সরবরাহ ও সরবরাহ করা পরিষেবাগুলি থেকে আপনি যতটা পারেন তাড়াতাড়ি শিখতে যথেষ্ট সময় নিন। আজকাল, এই তথ্যগুলির অনেকগুলি সংস্থা বার্ষিক প্রতিবেদনগুলি, অফিসিয়াল ওয়েবসাইটগুলির আকারে প্রকাশ্যে উপলভ্য, তাই বিভিন্ন সার্চ ইঞ্জিন ব্যবহার করে সংস্থায় দ্রুত অনুসন্ধান করুন এবং পেশাদারদের সাথে যোগাযোগ করুন সোশ্যাল মিডিয়া গ্রুপে কারও কাছে সংস্থা সম্পর্কে তথ্য আছে কিনা তা দেখতে।

লক্ষ্যগুলির গুরুত্বঃ

লক্ষ্যগুলি সমস্ত পেশাদারদের পক্ষে গুরুত্বপূর্ণ, আপনি যে ধরণের পেশায় থাকুন না কেন, প্রথমে আপনার কোম্পানির সঠিক লক্ষ্য আছে তা নিশ্চিত করুন - এর লক্ষ্য, সুযোগ এবং বাধা। একবার আপনি এই তথ্য দ্বারা ক্ষমতায়িত হয়ে গেলে, ব্যক্তিগত লক্ষ্য নির্ধারণ করুন, সেগুলি লিখুন, আপনার লাইন পরিচালক এবং সহকর্মীদের সাথে এই লক্ষ্যগুলি ভাগ করুন; সেগুলি অর্জনের জন্য আপনি ট্র্যাকে রয়েছেন তা নিশ্চিত করার জন্য নিয়মিত মূল্যায়ন করার পরিকল্পনা করুন।