আপনার জীবনবৃত্তান্ত উন্নত করার জন্য গোপন টিপস

 শিক্ষার্থী, পেশাদার, শিক্ষাবিদ এবং যে কেউ নতুন কাজের জন্য আবেদনের পরিকল্পনা করছেন তারা সকলেই লেখার টিপস পুনরায় শুরু করার মাধ্যমে উপকৃত হতে পারেন। একটি সাধারণ জীবনবৃত্তান্ত, যা প্রায়শই সিভি হিসাবে পরিচিত, এটি স্ট্যান্ডার্ড রেজ্যুমে থেকে কিছুটা পৃথক হয় কারণ এতে আপনার পড়াশুনা এবং পূর্ববর্তী কাজের অভিজ্ঞতার চেয়ে যথেষ্ট পরিমাণে বেশি তথ্য রয়েছে। একটি সিভিতে আপনার সম্পর্কে যে কোনও তথ্য প্রবন্ধের জন্য প্রাসঙ্গিক আপনার সম্পর্কিত অন্য কোনও তথ্য অন্তর্ভুক্ত করা উচিত। একটি সিভি আপনাকে এবং আপনার দক্ষতা সম্পর্কে অনেক বেশি ব্যক্তিগত তথ্য সরবরাহ করে এবং এই দিনগুলিতে পুনরায় লেখার একটি প্রধান বিষয় হয়ে দাঁড়িয়েছে।

আপনার জীবনবৃত্তান্ত উন্নত করার জন্য গোপন টিপস


একটি পাঠ্যক্রম ভিটা এবং একটি তিহ্যবাহী সিভির মধ্যে প্রথম পার্থক্য এটির দৈর্ঘ্য। পেশাদাররা আপনাকে দ্রুত জানিয়ে দেবে যে জীবনবৃত্তান্তগুলিতে একটি পূরণ করা উচিত বা যদি দুটি পৃষ্ঠার সত্যই প্রয়োজন হয়। একটি সিভি অবশ্য প্রয়োজনে আরও দীর্ঘ হতে পারে। জীবনবৃত্তান্তটি কমপক্ষে তিনটি বা আপনি ইচ্ছুক হলে ১০ পৃষ্ঠাগুলির পক্ষে অস্বাভাবিক কিছু নয়। কিছু লোকের গ্রেড লেখার জন্য সত্যই এতো জায়গার প্রয়োজন হয়।

জীবনবৃত্তান্তের পরবর্তী দিকটি হল, লাইসেন্সগুলি বা বিশেষ পুরষ্কারগুলি যা মঞ্জুর করা হয়েছে তা বিশদে অন্তর্ভুক্ত করা। আপনি যদি বই বা নিবন্ধ প্রকাশ করেছেন, কোনও বিশ্ববিদ্যালয়ে পড়াশোনা কোর্স প্রকাশ করেছেন, বা কোনও একাডেমিক বা পেশাদার গ্রুপ বা সংস্থার সাথে যুক্ত আছেন তবে আপনার সেগুলি আপনার জীবনবৃত্তান্তে অন্তর্ভুক্ত করা উচিত। সিভি হ'ল আপনার ব্যক্তিত্ব এবং জীবনের প্রতিটি অংশ এবং আপনার কৃতিত্ব দেখানোর সুযোগ। এর অর্থ হ'ল এটি আপনার সময় প্রদর্শনের সময়। কোনও সিভিকে খুব বেশি সম্মান করার মতো কোনও বিষয় নেই কারণ এটি তার জন্য।

জীবনবৃত্তান্ত পরামর্শের সেরাটি হতে পারে যে পাঠ্যক্রমের ভিটা শব্দটি আজীবন ল্যাটিন অর্থ থেকে উদ্ভূত। একটি সিভি বলতে বোঝানো হয়েছে যে আপনার জীবনটি এই মুহুর্তে গ্রহণ করেছে এবং আপনার সমস্ত স্বেচ্ছাসেবক ইত্যাদি এখানে অন্তর্ভুক্ত করা হবে  একটি তিহ্যবাহী জীবনবৃত্তান্ত সংক্ষিপ্ত হওয়া উচিত, একটি জীবনবৃত্তান্ত আপনি যেটুকু গভীরতার সাথে উপযুক্ত দেখেন তাতে আপনার অনেক কৃতিত্বকে আরও ব্যাখ্যা করার সুযোগ।

আপনার সিভি লেখা অনেক লোকের জন্য অনেক মজাদার কারণ এটি নিজের সম্পর্কে কথা বলার দুর্দান্ত সুযোগ। বেশিরভাগ লোকেরা যারা জীবনবৃত্তান্ত লেখেন তারা এমনকি এই বিষয়ে সচেতন নন যে একটি কাজ সম্পর্কে আগ্রহ প্রকাশ করতে এবং প্রত্যাশার সাথে সংক্ষিপ্ত বিবরণ দেওয়ার জন্য কেবল একটি কভার লেটারের চেয়ে জীবনবৃত্তান্ত প্রায়শই ভাল হতে পারে  পাঠ্যক্রম. । প্রায়শই, আপনার সিভি কোনও কাজ অবতরণের সিদ্ধান্ত নেওয়ার কারণ হতে পারে, তাই আপনি আজ নিজের লেখার বিষয়ে সত্যিই ভাবতে চান।